শতরুপে শুদ্ধতা-মুগ্ধতার খোঁজে !

 “শুদ্ধতার খোঁজে”
Holiness purifies life


অনির্ধারিত পথে চলতে চলতে ক্ষণিকের মোহে বা তাৎক্ষণিক আকর্ষনে কারো প্রতি আকৃষ্ট হলেও শুদ্ধতার অভাবে তা মেলায় যেতে এক মুহূর্ত দেরি করে নাছুটে যেয়ে দেখি সে আমার নয়। আমার মানস প্রতিমা অন্য একজনআমার ভেতর যে প্রতিচ্ছবি প্রতিস্থাপিত তা সে নয়আমি পারিনা গতানুগতিকের মত সুখ খুঁজতে।  যে আমার আজন্ম সাথী ,যে আমার অন্তরের খন্ডিত বন্ধু,আমি যাকে অহর্নিশি খুঁজছি সে………….?একটা হয়তো পাই,তো অন্য গুণাবলী তাকে আমার থেকে অনেক দূরে সরায়ে নেয়কেন এমন হয় ? আমি কোনমতে মন বসাতে বা বিশ্বাস স্থাপন করে চলতে পারিনা স্থির হতে পারি না চলমান বাস্তবতায়?একটা চরম অস্থিরতা আমাকে  তাড়ায়ে ফেরে ? আমার অবচেতনতাকে কোন মতে বশে আনতে পারি না ? আমার অবস্থানে  দাঁড়ায় আজআমি কি বলতে পারব না একে আমি খুঁজছি ? আমার কল্পনা বিলাসী মনের রেশ টানতে পারবকি?কোথায় আমি এর উত্তর খুঁজে পাবো ?আমার গন্তব্য কোথায়?
সাথে সাথে প্রশ্ন ছিল এমন...
আরও পড়তে পারেন
ভালোবাসার গোপন গল্প-অমর প্রেমের কথা!

১। কারণ ভালোবাসায়  শর্ত চলে না ?কেউ কেউ বলেন তাকে ডাক্তার ইঞ্জিনিয়ার হতে হবে আপনি কি রাস্তার ভদ্র সভ্য রুচিশীল ছেলেকে বিয়ে করতে পারেন ?
২। কোন মানবীয় গুণগুলো মানুষকে সবচেয়ে আকর্ষণীয় করে এবং কেন (পুরুষের ক্ষেত্রে)
৩। কোন কোন উপায় আপনি পুরুষ কে  আপনার নিজের দিকে টানতে পারেন(মেয়ে দের ক্ষেত্রে)
৪। সৌন্দর্যের প্রকৃত সংজ্ঞা কি ?
৫। আগে দর্শনধারী পরে গুণবিচারী কথাটা আপনি কি মানেন ?
৬। পুরুষের সবচেয়ে বড় যোগ্যতা কি?
৭। সর্বাগ্রে কোন কর্তব্যটা আপনি করবেন এবং কেন ?
৮। মেয়েরা  সবচেয়ে বেশি কষ্ট পায় কখন?

৯।  আপনাকেএই সুন্দর পৃথিবীতে সর্বোৎকৃষ্ট স্থানে নিয়ে যাওয়ার সুযোগ দেয়া হলে মানুষ হিসেবে সবচেয়ে আকাঙ্খিত
 সঙ্গী হিসেবে কোন সেলিব্রেটিকে সারাজীবন বা সাময়িকের জন্য নিবেন এবং কেন ?
১০। কিরকম হবে আপনার ভালোবাসার মানুষ ?
১১। একদিনের জন্য হলেও আপনি সারা পৃথিবীর শাসন কর্তা হলে ক্ষমতাসীন হয়ে আপনি কি করবেন ?
১২। ছেলেদের কোন যোগ্যতাকে মেয়েরা সবচেয়ে শ্রদ্ধার চোখে দেখে ?
১৩। ভবিষ্যতে আপনি নিজেকে কি হিসেবে দেখতে চান এবং কেন ?
১৪। মেয়ে হয়ে জন্মানোসবচেয়ে বড় সার্থকতা কোথায় ?
১৫। আপনাকে একটা মেলায় নিয়ে যাওয়া হল যেখানে তিন জন লোক বসে আছ...
        .কদাকার চেহারা কিন্তু কোটি কোটি টাকা নিয়ে
        খ.সংস্কৃতম।।,রুচিশীল কিন্তু একটা পা কাটা
        গ. অতি সুদর্শন কিন্তু সর্বপ্রকার চারিত্রিক  দোষে দুষ্ট
…………………………………………………… …….. আপনি পতিরূপে কাকে গ্রহণ করবেন সদুত্তর দিবেন ?
https://www.youtube.com/medhasworld

১৬। কোন জিনিস পেলে মেয়েরা আত্মহারা হয়ে যায় ?
১৭। এ জীবনে কোন তৃপ্তি বা না পাওয়া আপনাকে ভীষণ কষ্ট দেয় ?
১৮। মানুষের লক্ষ্য উদ্দেশ্য কি উচিত এবং আপনার জীবনে কি সেগুলোর প্রতিফলন ঘটাতে পেরেছেন ?
২৯। হিসেবে কোন মেসেজটা সব মানুষের মাঝে বিলাবেন ?
২০।  সময় এবং সুযোগ পেলে বা বলতে গেলে আপনাকে বিধাতা বিশেষ ক্ষমতা দিলে  কোন ভুলটা আপনি শুধরে নিবেন ?
২১।  মৃত্যুর আগ  পর্যন্ত কোন জিনিস মেয়েরা পুরুষের নিকট প্রত্যাশা করে ?
২২। মরার পর বিধাতা আপনাকে আবার নতুন জীবন দিতে চাইলে তবে কি হয়ে জন্মানোর ইচ্ছা পোষণ করেন?
 সকাশে দিব্যজ্ঞ্যানে উত্তর মেলে শুদ্ধতা আচরণের বিষয় মনে-প্রাণে যখনই শুদ্ধতার চর্চা শুরু হবে তখন চারদিকে শুভ্রতা প্রবেশ করবে এবং সত্যিকার অর্থে মনন তার মাধ্যমেই পরিশীলিত হবে। সমাজ,জীবন এবং কর্মে আমরা এই শুদ্ধতাকে ধারণ করে পরিচালিত হবো। তবেই আসবে জীবনের সত্তিকারের অর্থপূর্ণ মানে ।কোন অতৃপ্তি তাকে স্পর্শ করতে পারবে না ।মানুষ হয়ে আগমনের কারণ জানতে  পারব

Visit my channel
Picture credit:- www.pixabay.com

1 comment:

Theme images by konradlew. Powered by Blogger.