করোনা থেকে বাঁচতে নিজের চিকিৎসা(ঘরে বসে)



নিজেই করুন নিজের চিকিৎসা বাড়িতে?

লুকানোর নেই কিছুই বাঁচতে হলে জানতে হবে আপনার শরীরের সর্বশেষ অবস্থা


  সবাই কেমন আছেন?আশা করি সবাই ভাল আছেন।আজকে খুব গুরুত্বপূর্ণ একটা বিষয় নিয়ে কথা বলার জন্য ব্লকটা তৈরি করা।আমি এখানে দুইটা লিংক এর মাধ্যমে আপনাদের কে সচেতন করার চেষ্টা করছি।প্রথম লিঙ্কটি সারা পৃথিবীতে করোনাভাইরাস সংক্রান্ত তথ্য এক ক্লিকের মাধ্যমে আপনি জানতে পারবেন।দেখতে পাবেন বিশ্বের কোথায় কোন অবস্থায় আছে করোনা পরিস্থিতি।প্রথম লিংকটিতে দেখবেন একটা পৃথিবী ঘুরছে। পৃথিবীর বিভিন্ন দেশের উপরে অথবা আপনার পছন্দের দেশের উপরে ফোন দিয়ে টাচ করলে অথবা কার্সার দিয়ে ক্লিক করলে সে দেশের সমস্ত তথ্য দেখাবে। আপনার চোখের সামনে ভেসে উঠবে একটি ম্যাপ সেখানে
১. আক্রান্ত সংখ্যা
২. মৃতের সংখ্যা
৩.সুস্থ হওয়ার সংখ্যাটা
এভাবে আপনি সারা পৃথিবীর সর্বশেষ অবস্থা জানতে পারবেন।এখন পৃথিবীতে কোন পরিচিত বিরাজ করছে? (তথ্য: এখানে অল্প একটু আপডেটের ঘাটতি হয়তো থাকতে পারে। কিন্তু সমস্ত পরিস্থিতি একটা প্যারামিটারের মাধ্যমে সাইটটি আপডেট করা হয়)।


 বাংলাদেশ সরকারের এটুআই পক্ষ থেকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মেনে একটা ভার্চুয়াল চিকিৎসা ব্যবস্থা দেয়ার চেষ্টা করা হয়েছে।এখানে একটা লিংক দেয়া হয়েছে এর মাধ্যমে আপনি আপনার লোকেশন নির্দিষ্ট করে,আপনার বয়স এবং আপনার জেন্ডার নির্ধারণ করে দিলে অটোমেটিকলি তারা আপনার বিভিন্ন প্রশ্নের মাধ্যমে এবং আপনার উত্তর দেয়ার মাধ্যমে সর্বোচ্চ শারীরিক অবস্থা আপনি দেখতে পাবেন।এখানে আপনি দেখতে পারবেন তারা কিছু প্রশ্ন পরপর আপনার উদ্দেশ্যে ছুঁড়ে দিচ্ছে।আপনাকে করতে হবে সে প্রশ্নের যথার্থ উত্তর।এখানে তারা আপনার কাছে জানতে চেষ্টা করবেন আপনার পেটে ব্যথা হচ্ছে কিনা?আপনার গলায় ব্যথা আছে কিনা?আপনার জ্বর হচ্ছে কিনা?আপনার ডায়রিয়া শুরু হয়েছে কিনা?আপনার শ্বাসকষ্ট হচ্ছে কিনা বিভিন্ন বিষয়ে আপনাকে প্রশ্ন করা হয়েছে।আপনি ভ্রমণের সময় কোন বিদেশ ফেরত মানুষের সাথে মিশেছেন কিনা?ধূমপানের অভ্যাস আছে কিনা এই সমস্ত বিস্তারিত কিছু প্রশ্ন এবং আপনার কাছে অপশন এর মাধ্যমে উত্তর নিয়ে তারা একটা ভার্চুয়াল ফলাফল নির্ধারণ করেছে এবং প্রায় ক্ষেত্রে এটা আপনার জন্য উপযুক্ত।এটা বাংলাদেশ সরকারের একটা অন্যতম স্বাস্থ্য সেবা বলতে পারেন। কারণ আমাদের তৃতীয় বিশ্বের দেশগুলোতে এত জনসংখ্যা চাপ সামলাতে হয়,যেখানে সবাইকে স্বাস্থ্য সেবা দেয়া সম্ভব হয়না। তাই সরকারের একটা ক্ষুদ্র প্রচেষ্টার মাধ্যমে আপনার শরীরের সর্বশেষ অবস্থা জানার একটা ব্যবস্থা তারা করেছেন। আশা করি আপনারা এই ব্যবস্থায় সন্তুষ্ট হবেন এবং এর মাধ্যমে আপনার নিকটবর্তী স্বাস্থ্যসেবা কেন্দ্রে যেয়ে আপনি আপনার শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর চেষ্টা করবেন ডাক্তারের পরামর্শ অনুযায়ী।আপনাদের সর্বশেষ অবস্থা এর মাধ্যমে জেনে নেবেন এবং একটা প্রেসক্রিপশন দেয়া হয়েছে ও যোগাযোগ করার জন্য কিছু ফোন নম্বর দেয়া হয়েছে। প্রয়োজনে তাদের সাথে আপনি কন্টাক করতে পারেন। প্রেসক্রিপশন মেনে আপনি যদি চলেন তবে আপনার শারীরিক ভাবে সুস্থ থাকার প্রবণতা অনেক বেড়ে যাবে।
 সে অনুযায়ী আপনি চলাফেরা করলে আপনার পরিবার,আপনার সমাজ এবং দেশ আপনার মাধ্যমে উপকৃত হবে। আমরা নির্দেশনাগুলো মানবো,সবাইকে মেনে চলার কথা বলব এই প্রত্যাশা রাখি।আজ আর বেশি কিছু বলছিনা আপনারা সুস্থ থাকুন আপনাদের পরিবার,প্রতিবেশী এবং সাথে সাথে দেশের সমস্ত মানুষ সুস্থ থাকুক,সুখে থাকুক এবং শান্তিতে জীবন যাপন করুক। তাড়াতাড়ি আমরা কাজে ফিরতে পারি,আমাদের দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে পারি এই প্রত্যাশা করে এবং সবাইকে ধন্যবাদ জানিয়ে শেষ করলাম।
CLICK HERE
https://www.covidvisualizer.com/  

CLICK HERE

No comments

Theme images by konradlew. Powered by Blogger.